বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ

0

বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১০ লাখ ৮০ হাজার। আর আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭৭ লাখ ৪৮ হাজার ২২৯ জন ছাড়িয়েছে।ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশে সোমবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ১০ লাখ ৮১ হাজার ৪৪৩ জন। আর আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৭৭ লাখ ৪৮ হাজার ২২৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৮৩ লাখ ৫০ হাজার ৫২০ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে যুক্তরাষ্ট্রের ধারেকাছেও নেই কোনো দেশ। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৭ লাখ ৬১ হাজার ৬৩৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৪ হাজার ৭৬৭ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫০ লাখ ৯৪ হাজার ৯৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৪৮৮ জনের।
আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৫৩ হাজার ৮০৬ জন। আর ১ লাখ ৮ হাজার ৩৩৪ জনের মৃত্যু হয়েছে।

Share.

About Author

Leave A Reply

hioidind