জিমেইল লোগো পরিবর্তনের কথা ভাবছে গুগল

0

গুগলের মেইল সেবা ‘জিমেইল’ যাঁরা ব্যবহার করছেন, তাঁরা খাম আকৃতির লোগোটির সঙ্গে পরিচিত। কিন্তু গুগল তাদের লোগো পরিবর্তনের কথা ভাবছে। এ নিয়ে কাজ শুরু করে দিয়েছে। নতুন লোগোয় আসছে বেশ কিছু পরিবর্তন। আগের লোগোটির বেশ কিছু উপাদান নতুন লোগো থেকে বাদ যাচ্ছে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নাইন টু ফাইভ গুগলের তথ্য অনুযায়ী, মানুষ এখন নতুন যুগে পদার্পণ করেছে। তারা ভবিষ্যৎমুখী। সেই ভবিষ্যতের কথা ভেবে অতীতকে ভুলতে চাইছে গুগল। কাগজের চিঠির ইলেকট্রিক সংস্করণ মেইলের লোগোটিকে ভুলে নতুন লোগো তৈরি করছে। গুগল তাই সেই খামের প্রতীক পুরোপুরি মুছে ফেলছে। থাকছে শুধু গুগলের ‘এম’ ইংরেজি অক্ষরটি।

গুগল তাদের ভবিষ্যৎ বিভিন্ন দিকে নিয়ে যেতে চায়। গুগল তাই নকশাকারীদের নিয়ে নতুন করে ভাবছে। এ জন্য গুগল ব্যবহারকারীদের প্রতিক্রিয়া জানার চেষ্টা করছে। নতুন লোগোয় গুগল কী ধরনের রং ব্যবহার করবে, তা এখনো নিশ্চিত করেনি

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, গুগল দীর্ঘদিন ধরেই তাদের জিমেইলে পরিবর্তন আনার চেষ্টা করছে। লোগো পরিবর্তন সেই পরিকল্পনার একটি অংশ।

গুগল মেইলে ইতিমধ্যে পরিবর্তনের অংশ হিসেবে গুগল মিট বা গুগল চ্যাট সেবা এসেছে। বিশ্লেষকেরা ধারণা করছেন, গুগল মেইলকে আর শুধু মেইল প্ল্যাটফর্ম রাখতে চাইছে না গুগল কর্তৃপক্ষ।

ধারণা করা হচ্ছে, নতুন জিমেইল লোগোয় সাধারণ নীল, সবুজ, হলুদ ও লাল রং ব্যবহার করা হতে পারে। গুগলের অন্য সেবাগুলোয় এ রঙের ব্যবহার দেখা যায়। এর আগে জিমেইল শুধু সাদা আর লাল রঙের ছিল। লোগো পরিবর্তনের সঙ্গে গুগলে সেবাতেও বেশ কিছু পরিবর্তন আসতে পারে।

গত ফেব্রুয়ারি মাসে গুগল ম্যাপসের লোগোতেও পরিবর্তন আসে। এতে সাধারণ নকশার একটি লোগো ব্যবহার করা হয়। গত জুন মাসে গুগল ফটোজের লোগোতেও পরিবর্তন আনা হয়। গত জুলাই মাসে গুগল মিট ও জিমেইল যুক্ত হলে ব্যবহারকারীরা জিমেইল অ্যাপ থেকে ভিডিও কলে যুক্ত হওয়ার সুযোগ পান। জিমেইলে চ্যাট ও রুমস সেবাও এসেছে

Share.

About Author

Leave A Reply

hioidind