খুলনায় মোবাইল অ্যাপসে মিলছে কাঁচাবাজার

1

করোনা পরিস্থিতিতে ঘরে থাকা মানুষের জন্য খুলনায় জেলা প্রশাসনের উদ্যোগে চালু করা হয়েছে ‘হাতের মুঠোয় কাঁচাবাজার’ নামে ডিজিটাল মোবাইল অ্যাপস। অনলাইনে শাক-সবজি, ডিম, মাছ-মাংস অর্ডার দেওয়ার পর কৃষক ও বিক্রেতার কাছ থেকে সংগ্রহ করে তা’ পৌছে দেওয়া হবে বাড়ি বাড়ি। বুধবার খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে ন্যায্যমূল্যে টাটকা পণ্য সরবরাহের ব্যতিক্রমী এ অ্যাপসের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, রমজান মাসে ভোক্তার চাহিদার কথা বিবেচনা করে ‘ঘরে বসে কৃষি বাজার’ ও ‘ডিজিটাল সুন্দরবন প্রোটিন হাউজ’ প্রকল্পের আওতায় মোবাইল অ্যাপস চালু করা হয়েছে। সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অর্ডার নেওয়া হবে। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে তা’ বাড়িতে পৌছে দেওয়া হবে। তিনি বলেন, করোনার কারণে ক্রেতার ভোগান্তি কমাতে আপাতত মহানগরীর ভোক্তা পর্যায়ে এটা চালু করা হয়েছে। তবে চাহিদা বাড়লে উপজেলা পর্যায়ে বানিজ্যিকভাবে আপস্টি চালু করা হবে।

বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার বলেন, করোনা পরিস্থিতিতে এই মুহূর্তে ঘরে থাকা খুবই জরুরি। এই অ্যাপসের মাধ্যমে ন্যায্যমূল্যে ঘরে বসেই নিরাপদ সবজি কিনতে পারবেন ক্রেতারা।
অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক পংকজ কান্তি মজুমদার ও জেলা প্রাণিসম্পদ অফিসার এস এম আউয়াল হক উপস্থিত ছিলেন।

Share.

About Author

1 Comment

Leave A Reply

hioidind